বাংলাদেশ রেলওয়ে নিয়োগ ২০২৩ সার্কুলার | Bangladesh Railway Circular 2023

DeshInfoBD
0

বাংলাদেশ রেলওয়ে বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ১৫০৫ পদে জনবল নিবে

যাঁরা বাংলাদেশ রেলওয়েতে চাকরী করতে আগ্রহী তাঁদের জন্য সুখবর । বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ আবারো এক বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করছে । এ নিয়োগ অনুযায়ী ১ হাজার ৫০৫ জন গেটমান/গেটকীপার পদে নিয়োগ দেওয়া হয়েছে । আগ্রহী সকল প্রার্থীগণ নির্দিষ্ট/নির্ধারিত ফরম পূরণ করে সরাসরি অথবা রেজিষ্ট্রি ডাকযোগের মাধ্যমে আবেদনপত্র পাঠাতে পারবেন ।

Bangladesh Railway Job Circular 2023
রেলওয়ে নিয়োগ ২০২৩

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ আবেদনের যোগ্যতা

গেটম্যান/গেটকীপার পদে আবেদন করার জন্য কি লাগবে ও পদ গুলো

পদ সংখ্যা : এক ( ০১ )
আসন সংখ্যা : ১৫০৫ জন
শিক্ষাগত যোগ্যতা :এসএসসি বা সমমান পাস ।
বেতন স্কেল : ৮২৫০ - ২০,০১০ টাকা
গ্রেড - বিশ ( ২০ )
আবেদনের তারিখ : ১৪ মে সকাল ১০:০০ টা হতে ৩১ মে ২০২৩ বিকাল ৫ টা পর্যন্ত ।
বয়সসীমা : ( ১৮ - ৩০ ) বছর । সাধারণ প্রার্থীদের জন্য সর্বোচ্চ বয়স ত্রিশ ( ৩০ ) বছর আর শহীদ/ বীর মুক্তিযোদ্ধাদের সন্তান বা শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২  বছর পর্যন্ত । এবং যারা রেলওয়ে প্রকল্পে গেটম্যান বা গেটকীপার হিসেবে দুই ( ২ ) বছরের কাজের বা চাকরির অভিজ্ঞতা রয়েছে তাঁদের জন্য বয়স শিথিলযোগ্য ।
চাকরির অভিজ্ঞতা : বাংলাদেশ রেলওয়ে গেটম্যান বা গেটকীপার হিসেবে কমপক্ষে দুই ( ২ ) বছরের অভিজ্ঞতা থাকতে হবে ।
বাংলাদেশের সকল জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন ।

সরকারি চাকরির বড় নিয়োগ দেখুন


বাংলাদেশ রেলওয়ে নিয়োগ ২০২৩ আবেদন প্রক্রিয়া

রেলওয়ে নিয়োগে আবেদন করার জন্য আগ্রহী প্রার্থীকে নির্ধারিত ফরম ( বাংলাদেশ রেলওয়ে অফিসিয়াল ওয়েবসাইটে ) থেকে ডাউনলোড করে সেটা পূরণ করতে হবে এবং সেই ফরম সরাসরি নিজে বা ডাকযোগের মাধ্যমে এই আবেদনপত্র পাঠাতে হবে।

রেলওয়ে নিয়োগ ২০২৩ আবেদন পত্রের সাথে যেসকল কাগজপত্র জমা দিতে হবে

আবেদন পত্রের সাথে অভিজ্ঞতার সনদ যা মহাব্যবস্থাপক বাংলাদেশ রেলওয়ে কর্তৃক প্রত্যায়িত হতে হবে । তাছাড়া যে জেলার স্থানীয় বাসিন্দা সে জেলা হতে স্থায়ী সদন পত্র দিতে হবে যা মূলত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান / পৌরসভার মেয়র / সিটি করপোরেশনের কাউন্সিলর কর্তৃক প্রদান করে থাকে । জাতীয় পরিচয় পত্রের সত্যায়িত ফটোকপি আর যদি আবেদনকারী বীরমুক্তিযোদ্ধার সন্তান বা নাতী হয় তাহলে  প্রমাণকের পক্ষে মুক্তিযোদ্ধা সনদের সত্যায়িত ফটোকপি ও সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান / সিটি করপোরেশনের ওয়ার্ড কাউন্সিল / পৌরসভার মেয়র কর্তৃক প্রদত্ত সনদের মূল কপি ফটোকপিসহ জমা দিতে হবে। গুরুত্বপূর্ণ হলো আবেদন পত্রের খামের উপরে বামপাশে প্রার্থীর নাম পদের নাম ও জেলার নাম স্পষ্ট ভাবে লিখে দিতে হবে ।

বাংলাদেশ রেলওয়ে নিয়োগের নোটিশ দেখুন

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ
বাংলাদেশ রেলওয়ে নিয়োগ


বাংলাদেশ রেলওয়ে নিয়োগ আবেদন ফি

আবেদন করার সময় পরীক্ষার ফি  বাবদ একশত ( ১০০ ) টাকা মহাপরিচালক বাংলাদেশ রেলওয়ে এর অনুকূলে তফসিলভুক্ত ব্যাংকের যেকোনো শাখায় জমা দিতে হবে । এবং আবেদন পত্রের সাথে চালানের মূল কপি জমা দিতে হবে ।

ফি জমা দেওয়ার নম্বর কোড ও আবেদনপত্র পাঠানোর ঠিকানা নিচের স্ক্রিনশট টি দেখুন

Railway application
আবেদনের ঠিকানা


বাংলাদেশ রেলওয়ে নিয়োগ মে ২০২৩ 

এই ওয়েবসাইট এরকম বিভিন্ন চাকরিরি পোষ্ট করা হয় আপনি যদি আরো এরকম সরকারি ও বেসরকারি চাকরির খবর পেতে চান তাহলে দেশইনফোবিডি ওয়েবসাইটের সাথেই থাকুন । তাছাড়া ব্যবসার আইডিয়া, খেলার খবর, ভ্রমণ, শিক্ষা ব্যবস্থা, বিভিন্ন টিপস ও ট্রিক্স জানতে দেশইনফোবিডি ভিজিট করুন ।


Post a Comment

0Comments
Post a Comment (0)
To Top