রয়েল এনফিল্ড মোটরসাইকেল লিটার প্রতি মাইলেজ কত | Royal Enfield Bike

DeshInfoBD
0

রয়েল এনফিল্ড বাইক

বর্তমান সময়ে সবচেয়ে জনপ্রিয় মোটরসাইকেল হলো রয়েল এনফিল্ড । বিভিন্ন দিক বিবেচনা করে অনেকেই রয়েল এনফিল্ড বাইক কিনতে চান । রয়েল এনফিল্ড মোটরসাইকেল সুন্দর ডিজাইনের জন্য বিখ্যাত আর রাইডাররা এই কারণেই এই মোটরসাইকেলকে অনেক পছন্দ করে থাকেন । অনেকেই ভাবতে পারেন রয়েল এনফিল্ড মোটরসাইকেল শুধু সুন্দর লুক আর বড় ইঞ্জিন হওয়ার কারণে সবার কাছে পরিচিত তাহলে এটা সম্পূর্ণ আপনার ভুল ধারণা । কারণ এই প্রতিষ্ঠানের দুটি মডেলের মোটরসাইকেল থেকেই ভালো পরিমান মাইলেজ পাওয়া যায় । ক্রুজার মোটরসাইকেল হওয়া সত্ত্বেও এর থেকে অনেক ভালো মাইলেজ পাওয়া যায় । রয়েল এনফিল্ড মডেল দুটি নীচে দেওয়া হলো ।

Royel Enfield


রয়েল এনফিল্ড বুলেট ৩৫০ 

রয়েল এনফিল্ড এ পর্যন্ত যত গুলো ৩৫০ সিসির মোটরসাইকেল বিক্রি করেছে তার মধ্যে সবচেয়ে পুরুনো ও জনপ্রিয় মডেল হলো রয়েল এনফিল্ড ৩৫০ সিসির বাইকটি ।মোটরসাইকেলটি ১৯৩২ সালে প্রথম লঞ্চ হয় । বাজারে বহু সময় ধরে ব্যবস্থা করছে রয়েল এনফিল্ড তখন যদিও মালিক সংস্থার এইচার মোটরস ছিল না । রয়েল এনফিল্ড বুলেট মোটরসাইকেল ভারতে আসতেই বাইক প্রেমিকদের মনে অল্প দিনের মধ্যেই জায়গা করে নেয় । 


রয়েল এনফিল্ড বুলেট ৩৫০ সিসির মাইলেজ কত

রয়েল এনফিল্ড বুলেট বাইকটি এখনো অনেক জনপ্রিয় একটি মোটরসাইকেল । ডিজাইন দিয়ে যতটা আকর্ষণ করছে এই বাইকটি ঠিক ততটাই মাইলেজ দিয়েও আকর্ষণ করছে এই বাইক । রয়েল এনফিল্ড বুলেট ৩৫০ সিসি মোটরসাইকেলের মাইলেজ প্রতি লিটারে ৩৮ কিলোমিটার । রয়েল এনফিল্ড বুলেট ৩৫০ এর ট্যাংকের ফুয়েল ক্যাপাসিটি হলো ১৩.৫ লিটার। 

বাজাজ ডিসকবার বাজারে আনলো ১৫০ সিসির বাইক দেখুন এখানে

রয়েল এনফিল্ড বুলেট ৩৫০ এর স্পিড ও ব্রেকিং

রয়েল এনফিল্ড বুলেট ৩৫০ বাইকটি ১৯.১ হর্সপাওয়ার তৈরী করতে সক্ষম এবং সাথে ৫ স্পিড ম্যানুয়াল গিয়ার রয়েছে । রয়েল এনফিল্ড বুলেট বাইকের ব্রেকিংয়ের জন্য রয়েছে সামনের চাকায় ডিস্ক ব্রেক এবং পিছনের চাকায় রয়েছে ড্রাম ব্রেক । তাছাড়া রয়েছে সিঙ্গেল চ্যানেল অ্যান্টিলুক ব্রেক সিস্টেম । 

Royal Enfield Classic 350


রয়েল এনফিল্ড ক্লাসিক ৩৫০

রয়েল এনফিল্ড বুলেট ৩৫০ যদি সবচেয়ে পুরাণ মোটরসাইকেল হয় তাহলে রয়েল এনফিল্ড ক্লাসিক ৩৫০ বিক্রির ক্ষেত্রে সবার থেকে এগিয়ে আছে । রয়েল এনফিল্ড হান্টাররে পর বিক্রির তালিকায় দ্বিতীয় ( ২ ) স্থান দখল করে আছে রয়েল এনফিল্ড ক্লাসিক ৩৫০ বাইকটি । বলা যায় দেশজুড়ে এই সংস্থার প্রতিচ্ছবি হলো এই মোটরসাইকেলটি । কত মানুষের যে প্রথম মোটরসাইকেল ছিল এই রয়েল এনফিল্ড ক্লাসিক ৩৫০ মডেলের বাইকটি তা বলা বাহুল্য । 

অনার্সে ভর্তি হওয়ার নিয়ম দেখুন

রয়েল এনফিল্ড ক্লাসিক ৩৫০ বাইকের লুক ও মাইলেজ

রয়েল এনফিল্ড ক্লাসিক ৩৫০ বাইকটির লুক ছিল অনেক সুন্দর যার জন্য এই বাইকটির বিক্রিও হয়েছিল অনেক বেশি । এই বাইকটি সর্বোচ্চ ২০.২ ব্রেক হর্সপাওয়ার তৈরী করতে পারে। রয়েল এনফিল্ড ক্লাসিক ৩৫০ বাইকটি প্রতি লিটারে ৩৬ কিলোমিটার অতিক্রম করে । রয়েল এনফিল্ড ক্লাসিক ৩৫০ সিসির মোটরসাইকেলের সর্বাধিক গতি ১১৪ কিলোমিটার ঘন্টায় ।


আমাদের কথা 

বাইক সম্পর্কে আরো নতুন নতুন খবর পেতে দেশ ইনফো বিডির সাথে থাকুন । তাছাড়া আমাদের ওয়েবসাইটে আরো গুরুত্বপূর্ণ খবর পড়ুন এখানে । 

Post a Comment

0Comments
Post a Comment (0)
To Top